আন্তর্জাতিক

Mazibur Rahman, ঢাকা

1:25 AM, 15 March, 2021 LAST MODIFIED: 1:25 AM, 15 March, 2021

বর্গীদের ভূমিকায় আওয়ামী লীগ: ফখরুল

স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে শনিবার বিএনপির চিকিৎসা ও সেবা কমিটির এক অনুষ্ঠানে তিনি বলেন, “ স্বাধীনতার ৫০ বছর পরে, যেজন্য আমরা যুদ্ধ করেছিলাম, আমরা ‍বুকের রক্ত ঢেলে দিয়েছি, আমাদের ৩০ লক্ষ মানুষ শহীদ হয়েছেন, মা-বোনেরা সম্ভ্রম দিয়েছেন, সেই স্বাধীনতা, সেই গণতান্ত্রিক চেতনা, সেই রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করে দিয়ে আওয়ামী লীগ আজকে দেশে একটা রাজতন্ত্র প্রতিষ্ঠা করেছে।”

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সারাদেশের মহানগরে একযোগে অনুষ্ঠিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এই কেন্দ্রীয় অনুষ্ঠান হয়। রক্তাদান কর্মসূচির পাশাপাশি ডাক্তারা রোগীদের চিকিৎসাপত্র ও বিনামূল্যে ওষুধ দেওয়া হয়।

ক্ষমতাসীনদের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, “এদের এখনকার লক্ষ্য একটাই- বাংলাদেশকে লুট করে নেওয়া। আমরা ছোটবেলায় মায়েদের কাছে বিছানায় শুতে যাওয়ার আগে গান শুনতাম- ‘খোকা ঘুমালো পাড়া জুড়াল, বর্গী এলো দেশে’। এই বর্গীদের ভূমিকায় নেমেছে তারা।”

“বর্গীরা যেমন বাংলাদেশের সম্পদ লুট করে নিয়ে যেত, কৃষককে লুট করে নিয়ে যেত, সেইভাবে তারা আজ সমস্ত বাংলাদেশকে লুট করে নিয়ে যাচ্ছে। সেই কানাডার বেগমপাড়ায় অথবা মালয়েশিয়াতে অথবা আমেরিকাতে-ফ্লোরিডাতে, ইংল্যান্ডে তারা বাড়ি-ঘর তৈরি করছে।”



You have to login to comment this post. If You are registered then Login or Sign Up