বাংলাদেশ

Souhardo Desk,

11:51 AM, 21 December, 2021 LAST MODIFIED: 11:51 AM, 21 December, 2021

হরতাল ধর্মঘট বিহীন-নতুন রাজনৈতিক দল, বাংলাদেশ ডিজিটাল ডেমোক্রেটিক পার্টি

নতুন একটি  রাজনৈতিক দল বাংলাদেশ ডিজিটাল ডেমোক্রেটিক পার্টি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে ।

এই রাজনৈতিক দলের অন্যতম বৈশিষ্ট্য হবে রাজনৈতিক কর্মসূচি থেকে হরতাল , ধর্মঘট,অবরোধ,জনসভা,মিছিল,বিক্ষোভ মিছিল ইত্যাদি  রাজনৈতিক কর্মসূচি দেয়া হবে না

 সৃজনশীল এক নতুন ,নিরাপদ ও সংঘাতহীন প্রযুক্তি নির্ভর গণতান্ত্রিক রাজনীতি উপহার দিবে দেশবাসীকে। রাজনৈতিক দলের কেন্দ্রীয় , বিভাগীয়, জেলা, উপজেলা ,ইউনিয়ন কাউন্সিল পর্যায়ের নেতৃত্ব হবে নির্বাচনের মাধ্যমে।নেতৃত্বে হিন্দু, বৌদ্ধ,খ্রীষ্টান,মুসলমান সম্প্রদায় ও উপজাতীয়দের অন্তর্ভুক্ত হবে বাধ্যতামূলক। এই রাজনৈতিক দলের নেতৃত্ব প্রদানকারীরা ৪ বছর মেয়াদে নির্বাচিত কমিটির মাধ্যমে দলের নেতৃত্ব দেবেন এবং সর্বোচ্চ দুই মেয়াদের জন্য নেতৃত্ব দিতে পারবেন । পরবর্তী পর্যায়ে তারা স্ব-স্ব স্তরে উপদেষ্টা হিসেবে রাজনৈতিক  দলটির নেতৃত্ব দেবেন ।

 নতুন নেতৃত্ব বিকাশের স্বার্থে  এই পদ্ধতি গ্রহণ করা হবে। এই দলের কোন শিক্ষার্থী সংগঠন বা অন্য কোনো সহযোগী সংগঠন থাকবে না । তবে নবম-দশম শ্রেণী ও একাদশ ও দ্বাদশ শ্রেণীতে পাঠ্যসূচীতে ‘রাষ্ট্রবিজ্ঞানকে’ বাধ্যতামূলক বিষয় হিসেবে অন্তর্ভুক্ত করা হবে। এ রাজনৈতিক দলটি জনসভার পরিবর্তে রেডিও, টিভি, ডিস চ্যানেল,মোবাইল এসএমএস,ফেসবুক,টুইটার,ভাইবার,হুয়াটসএপ,হেংআউট,ইনস্টাগ্রাম,ইউটিউব  ইত্যাদির মাধ্যমে রাজনৈতিক কর্মসূচি পালন করবে। অর্থাৎ দেশে প্রথমবারের মত ডিজিটাল-পলিটিক্স পদ্ধতি চালু করবে। নতুন এই দল গঠনে ভূমিকা রাখতে আগ্রহী দেশী ও প্রবাসী বাংলাদেশীদের জরুরী ভিত্তিতে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

পরিকল্পনাকারী

মোঃহাসানুল আলম

মোবাইলঃ ০১৭৫৪-০৬৫৭০১

whatsApp:০১৭৫৪-০৬৫৭০১

Email:souhardo2009@gmail.com


[copyright reserved]



You have to login to comment this post. If You are registered then Login or Sign Up